৩০০ মিলিয়নে কেনা যাবে মেসি-রোনালদোকে

photo-1502466813

টিবিটি খেলাধুলা:  গত কয়েক মৌসুম ধরে বার্সেলোনায় দারুণ খেলছিলেন নেইমার। তবে ২২২ মিলিয়ন ডলার দিয়ে তাঁকে প্যারিস সেন্ট জার্মেইনের কাছে বিক্রি করে দিয়েছে কাতালান ক্লাবটি। যদিও নেইমার নিজেই ন্যু ক্যাম্প ছাড়তে মুখিয়ে ছিলেন। এখন প্রশ্ন উঠেছে, টাকা থাকলেই কি মেসি-রোনালদোদের মতো ফুটবলার কেনা সম্ভব। পক্ষে-বিপক্ষে বলার মতো লোকের অভাব নেই। কয়েকদিন আগে রিয়াল মাদ্রিদ জানিয়ে দিয়েছে, কোনো কিছুর মূল্যেই তাঁরা রোনালদোকে বিক্রি করবে না।

 বার্সা তো অনেক আগেই মেসির নামের পাশে ‘নট ফর সেল’ ট্যাগ লাগিয়ে রেখেছে। তবে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ মনে করেন, টাকা থাকলে মেসি-রোনালদোদের কেনা সম্ভব। এই জার্মান কোচ মনে করেন, ৩০০ মিলিয়ন খরচ করলে মেসিকে দলে ভেড়ানো যাবে।ক্তরাজ্যভিত্তিক ক্রীড়া মাধ্যম ডা জনকে লিভারপুলের এই কোচ বলেন, এক সময় যেটাকে অসম্ভব মনে করা হতো, সেটা এখন খুবই সম্ভব।’ অসম্ভব বলতে ২২২ মিলিয়ন ডলারের অঙ্কটাকে বোঝাচ্ছেন এই কোচ। তিনি মনে করেন, অঙ্কটা আরেকটু বাড়ালে মেসিকে কেনা সম্ভব, যেটা কিনা অসম্ভব বলে প্রচার করছে বার্সেলোনা।

 তিনি বলেন, ৩০০ মিলিয়ন খরচ করলে যে কাউকেই কেনা সম্ভব।নেইমারের ট্রান্সফার সার্টিফিকেট আটকে দেওয়ায় বার্সেলোনার সমালোচনা করেছেন এই কোচ। তিনি বলেন, কোনো দল চাইলে ৫০০ মিলিয়ন দিয়েও কাউকে কিনতে পারে। এতে কারো বলার কিছু নেই। প্রথমবার এমন ঘটছে।তবে কাঁড়ি কাঁড়ি টাকা ঢালাটাকে ভালোভাবে নিচ্ছেন না ক্লপ। তিনি বলেন, আমি জানি না এটা ঠিক কি না, তবে কোচেরা এমনটি করে না অন্য এক পর্যায় থেকে এগুলো করানো হয়। আমার মনে হয়, নিয়ম করে এগুলো থামানো উচিত।


*

*

Top