১১২ রানেই শেষ ভারত

947

টিবিটি খেলাধুলা: ২৯ রানেই শেষ ৭ উইকেট। যারা একটু দেরি করে টেলিভিশন সেট খুলেছিলেন তাঁরা নিশ্চয় কয়েকবার চোখ কচলে নিয়েছেন। এ কোন ভারত! ঘরের মাঠে পৃথিবীর কোনো দলকেই পরোয়া না করা রোহিত শর্মা-মহেন্দ্র সিং ধোনিদের এমন বেহাল দশা।

 তাও আবার গৌরব হারিয়ে বসা শ্রীলঙ্কার বিপক্ষে! একটা সময় নিজেদের ওয়ানডে ইতিহাসের সর্বনিম্ন রানের লজ্জার সামনে দাঁড়িয়ে ছিল ভারত। শেষ পর্যন্ত ধোনির ব্যাটে অবশ্য সেই লজ্জার মুখোমুখি হতে হয়নি দলটিকে। শেষ পর্যন্ত ১১২ রানে অলআউট হয়েছে স্বগতিকরা।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আজ টস হেরে যান বিরাট কোহলি অনুপুস্থিতিতে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ওভারটা কোনোমতে পার করতে পারলেও দ্বিতীয় ওভারেই মড়ক লাগে ভারতীয় ইনিংসে।

শিখর ধাওয়ানকে দিয়ে শুরু। এরপর একে একে রোহিত শর্মা, দিনেশ কার্তিক, মণীষ পাণ্ডে, শ্রেয়াশ আয়ার, হার্দিক পাণ্ডিয়া ও ভুবেনেশ্বর কুমার। দেখতে দেখতেই ধংসস্তুপে পরিণত হলো ভারতীয় দল।

এর আগে ২০০০ সালে এই শ্রীলঙ্কার বিপক্ষেই ৫৪ রানে অলআউট হয়েছিল সৌরভ গাঙ্গুলীর ভারত। ১৭ বছর পর আবার সেই ভূত চেপে ধরেছিল দলটিকে। তবে শেষ পর্যন্ত মহেন্দ্র সিং ধোনিকে কাবু করতে পারেনি লঙ্গান বোলাররা।

 ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অধিনায়কের ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত একশ রান পার করে ভারত। হাফ সেঞ্চুরি করেন ধোনি। ৮৭ বলে ৬৫ রান করেন মাহি। তাঁর ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত ১১২ রান করে ভারতীয় দল। ধোনি ছাড়াও হার্দিক পান্ডিয়া ১০ ও কুলদীপ যাদব ১৯। ১০ ওভারে মাত্র ১৩ রান দিয়ে চার উইকেট নেন সুরঙ্গা লাকমাল। নুয়ান প্রদীপ নেন দুটি উইকেট।


*

*

Top