হয়েও শেষপর্যন্ত হল না ইতিহাস!

epa06297062 Real Madrid's Portuguese striker Cristiano Ronaldo reacts during the Spanish Primera Division soccer match between Girona FC and Real Madrid at the Montilivi stadium in Girona, northeastern Spain, 29 October 2017.  EPA/ANDREU DALMAU

টিবিটি খেলাধুলা: অনন্য এক রেকর্ড ভাঙতে গিয়েও ব্যর্থ হলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্যায়ের প্রতিটি (ছয়টি) ম্যাচেই গোলের দেখা পেয়েছেন তিনি। আর একটি গোল করতে পারলেই তিনি মেসিকে টপকে হয়ে যেতেন ইতিহাস। কিন্তু সেটা আর হল না। শেষপর্যন্ত মেসির রেকর্ডে ভাগ বসিয়েই শান্ত থাকতে হল তাঁকে।

জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে সহজ জয় পায়নি রিয়াল। ৩-২ এ জয় তুলে নিতে জিদানের শীষ্যদের ঘাম ঝরাতে হয়েছে।

‘এইচ’ গ্রুপের শীর্ষস্থান দখল করেছে ইংলিশ ক্লাব টটেনহাম। বরুসিয়ার বিপক্ষে রিয়ালের ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। দেখার ছিল, রোনালদোর রেকর্ডটা হয় কি না। ১২ মিনিটেই রোনালদো বক্সের মাথায় দাঁড়িয়ে ডান পায়ের শটে রেকর্ডটা নিশ্চিত করে ফেলেন।

এই গোলের সুবাদে সিআর সেভেন লিওনেল মেসির কাতারে দাঁড়ালেন। এখন বার্সা তারকার মতো রোনালদোরও চ্যাম্পিয়ন্স লীগের গোল সংখ্যা দাঁড়িয়েছে ৬০। বুধবার রাতেই মেসিকে অতিক্রম করতে পারতেন রিয়াল তারকা। কিন্তু তাঁর একটি গোল অফসাইডের কারণে বাতিল করে রেফারী। যদিও রিপ্লেতে দেখা গেছে, রেফারীর অবিচারের শিকার হয়েছেন পর্তুগিজ তারকা।

রিয়ালকে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে দিয়েছিলেন বোর্হা মায়োরাল। পরে রোনালদো গোল করলে ২-০ তে এগিয়ে যায় জিদানের দল। আগেই দ্বিতীয় পর্ব নিশ্চিত হওয়া রিয়াল এরপর যেন বসন আলগা করে দেয়। আর এই সুযোগটাই নিয়েছে বরুশিয়া। নির্দিষ্ট করে বললে কৃতিত্ব দিতে হবে পিয়েরে-এমেরিক আয়োবামেয়াংকেও। তাঁর ৪৩ আর ৪৯ মিনিটেই দুই গোলেই ম্যাচে ফিরেছিল বরুশিয়া। ২-২ করে ফেলে রিয়াল-সমর্থকদের মনে ভয় ধরিয়ে দিয়েছিল জার্মান ক্লাবটি। কিন্তু ম্যাচের ৮১ মিনিটে লুকাস ভাসকেজের গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।


*

*

Top