সিইসির মুখে এবার আওয়ামী লীগের উচ্ছ্বসিত প্রশংসা

boishakhi

টিবিটি জাতীয়: বিএনপির প্রশংসার পর এবার আওয়ামী লীগেরও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা। বুধবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে অনুষ্ঠিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপে অংশ নেওয়া আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের সব সফল অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে।  নির্বাচন কমিশনও আওয়ামী লীগের আমলে ব্যাপক স্বাধীনতা পেয়েছে। বাংলাদেশের নির্বাচন কমিশন পৃথিবীর অনেক দেশের কমিশনের চেয়ে বেশি স্বাধীনতা ভোগ করছে। রোববার বিএনপির সঙ্গে সংলাপে বসে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের প্রশংসা করেন সিইসি কেএম নুরুল হুদা। জিয়াউর রহমানের হাত ধরেই দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা’ পেয়েছে বলে মন্তব্য করেন তিনি। সিইসি তার বক্তব্যে জিয়াউর রহমানের প্রশংসার পাশাপাশি খালেদা জিয়ার সরকারকে ‘প্রকৃত নতুন ধারার প্রবর্তক হিসেবেও অভিহিত করেন।

ওই বক্তব্যের জন্য সিইসির পদত্যাগ দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী। আর এমন প্রসংশাকে প্রধান নির্বাচন কমিশনাররের (সিইসি) বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার কৌশলও হতে পারে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সকাল ১১টায় আওয়ামী লীগের সঙ্গে সংলাপের শুরুতেই সিইসি বঙ্গবন্ধুকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা উল্লেখ করে তার রাজনৈতিক সংগ্রাম, দল গঠন, দেশের স্বাধীনতা অর্জন, সংবিধান প্রণয়ন, সংসদীয় সরকার গঠনসহ তার সর্বিক উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। এ সময় তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনারও সব সফল উন্নয়নের প্রশংসা করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে ২১ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নিয়েছে। তবে সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম স্ত্রীর অসুস্থার কারণে দেশে না থাকায় সংলাপে অংশ নেননি। প্রতিনিধি দলে আরও রয়েছেন- দলের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, এইচটি ইমাম, মসিউর রহমান, মোহাম্মদ জমির, রশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, আবদুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য এবিএম রিয়াজুল কবির কাওসার।

 


*

*

Top