বিশ্বকাপের শেষ আটে দক্ষিন এশিয়ার চার দেশ

rp_bangladesh-vs-afghanistan-live-streaming-in-sri-lanka-and-bangladesh.jpg

 

টিবিটি খেলাধুলাঃ বিশেষজ্ঞমহলের আশঙ্কা ছিলো অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বিশ্বকাপ হওয়ায় আবহাওয়া ও পিচের কারণে মহাসমস্যায় পড়বে এশিয়ার দলগুলি। কিন্তু তাদের সেই আশঙ্কাটা ভুল প্রমাণিত করে এই প্রথমবার বিশ্বকাপের শেষ আটে খেলতে দেখা যাবে এশিয়ার চার দেশকে। যদিও খাতায় কলমে অবশ্য পাকিস্তান এখনও কোয়ার্টার ফাইনালে ওঠেনি, তবে গ্রুপে এখন তারা তৃতীয়, আয়ারল্যান্ডকে শেষ ম্যাচে হারালেই চলে যাবে শেষ আটে।

বিশেষজ্ঞদের মতে, পিচ আর পরিস্থিতি বুঝে খেলছে এশিয়ার দেশগুলি। নামের প্রতি সুবিচার, চাপের মুখে ভেঙে না পড়ার মানসিকতাও দেখা যাচ্ছে। এখন পর্যন্ত যা পরিস্থিতি তাতে এশিয়ার তিনটি দেশকেও সেমিফাইনালে খেলতে দেখা যেতে পারে। যদিও এমন সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন ইয়ান চ্যাপেল, টনি গ্রেগরা।

ভারত এখনও পর্যন্ত সব কটা ম্যাচ জিতেছে। বাংলাদেশে সবাইকে চমকে দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে। শ্রীলঙ্কার লড়াইটা সবার কাছে হাততালি আদায় করে নিয়েছে। ধাক্কা সামলে পাকিস্তান যেভাবে ফিরে এসেছে সেটাও প্রশংসার দাবি রাখে।

এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের যে অবস্থা তাতে ধারণা করা যাচ্ছে কোয়ার্টার মুখোমুখি হতে পারে ভারত-বাংলাদেশ। শ্রীলঙ্কা মুখোমুখি হতে পারে দক্ষিণ আফ্রিকার। আর পাকিস্তানের সামনে হয়তো অস্ট্রেলিয়া।


*

*

Top