বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে যাবে না : ফখরুল

Khaleda-fakhrul-daily-sun

টিবিটি জাতীয়: পরিবেশ সৃষ্টি না হলে নির্বাচনে যাওয়ার প্রশ্নই উঠে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, রাজনৈতিক সঙ্কট নিরসনে আলোচনা এবং নির্বাচনের পরিবেশ সৃষ্টির দায়িত্ব সরকারের। সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক থেকে বেরিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘নির্বাচন কারও পৈত্রিক সম্পত্তি নয়। নির্বাচন করা, নির্বাচনে যোগ দেয়া, না দেয়া- সাংবিধানিক অধিকারের মধ্যেই পড়ে। বাংলাদেশের বর্তমান প্রেক্ষিতে বিনএনপি’র নাকে খত দিয়ে নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্নই উঠতে পারে না। বরঞ্চ বর্তমানে যারা সরকারে আছেন, তাদেরকে বাধ্য হতে হবে সব রাজনৈতিক দলগুলো যেন নির্বাচনে আসে, তার উদ্যোগ গ্রহণ করতে। এটা শুধু বিএনপি’র কথা নয়, এটা সমগ্র দেশের কথা।’

এর আগে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের সহকারি মন্ত্রী ওয়াং ইয়াঝু। বৈঠকে রোহিঙ্গা সমস্যা সমাধানের চীনের সহযোগিতা কামনা করেছেন বেগম জিয়া। বৈঠকে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। এছাড়া রোহিঙ্গা ইস্যুতেও আলোচনা হয় বৈঠকে। বৈঠকে শেষে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া দিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব।


*

*

Top