‘বিএনপির অনেক নেতাকর্মীই আ’লীগে যোগদানের জন্য যোগাযোগ করছে’

ড. হাসান মাহমুদ

টিবিটি জাতীয়: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে শাস্তির পরেই দলের অনেক নেতাকর্মীই ক্ষমতাসীন দলে যোগ দেবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগে যোগ দিতে বিএনপির অনেক নেতাকর্মীই ভেতরে ভেতরে সরকারের সঙ্গে যোগাযোগ রক্ষা করছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘বিএনপি অনেক নেতাকর্মী যোগাযোগ করে বলেন এখনও কেনো খালেদা জিয়ার শাস্তি হচ্ছে না। তারা এখনও লাইন ধরে আছে কখন তার শাস্তি হবে আর কখন তারা আওয়ামী লীগে যোগ দেবে কিংবা ভিন্নদল গঠন করবে। ফখরুল সাহেবকে বললবো পরের দিন সম্মেলনে যেনো এই কথাটিও বলে দেন তিনি।’

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আত্মস্বীকৃত দুর্নীতিবাজ তিনি কালো টাকা সাদা করে প্রমাণ করেছেন তিনি দুর্নীতি করে টাকা কামিয়েছেন। তাই তিনি একজন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। খালেদা জিয়ার বদৌলতে বাংলাদেশ দুর্নীতিতে পর পর পাঁচবার চ্যাম্পিয়ন হয়। সৌদি আরবে যে ১১ জন যুবরাজ গ্রেফতার হয়েছেন তাদের মধ্যে দুইজন স্বীকার করেছেন তারা জিয়া পরিবারের কাছ থেকে টাকা নিয়েছিলেন।’

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘যেভাবে সিঙ্গাপুর থেকে তাদের দুর্নীতির টাকা ফেরত আনা হয়েছে একইভাবে সৌদিআরব থেকেও টাকা ফেরত আনা হোক।


*

*

Top