বাংলাদেশকে সমীহ আজহার আলীর

আজহার আলী

টিবিটি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে ভালো খেলে কোয়ার্টার ফাইনালে শুধু জায়গা করেই নেয়নি, বিশ্বজুড়ে বহু ক্রিকেটপ্রেমীর মনও জয় করে নিয়েছে মাশরাফির দল। এবার বাংলাদেশের সামনে ‘মিশন পাকিস্তান’। প্রায় এক মাসের সফরে সোমবার বাংলাদেশে পা রাখতে যাচ্ছে পাকিস্তান দল। দুই দলের লড়াই শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। এ সফরের আগে পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক আজহার আলীর কণ্ঠে বাংলাদেশকে নিয়ে সমীহ আর সম্মান।

বিশ্বকাপ খেলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়া মিসবাহ-উল-হকের উত্তরসূরি নির্বাচিত হয়েছেন আজহার। অধিনায়ক হিসেবে প্রথম সিরিজ যে সহজ হবে না, তা ভালোভাবেই বুঝতে পারছেন ৩০ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। বাংলাদেশ সফরের আগে শনিবার লাহোরে শেষবারের মতো অনুশীলন করেছে পাকিস্তান দল। অনুশীলন শেষে আজহার সাংবাদিকদের বলেছেন, ‘বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ভালো ছিল। তাদের আগের চেয়ে অনেক ভালো দল বলে মনে হচ্ছে। নিজেদের পরিচিত কন্ডিশনে তারা শক্তিশালী দল। তাই তাদের হালকাভাবে নেওয়ার কোনো অবকাশ নেই। দুই দলের মধ্যে ভালো লড়াই হবে। তবে আমার বিশ্বাস, আমাদের দলের তরুণ খেলোয়াড়রা ভালোই পারফর্ম করবে।

ওয়ানডে ক্রিকেটকে বিদায় বললেও টেস্ট দলের অধিনায়ক হিসেবে বাংলাদেশে আসবেন মিসবাহ। অভিজ্ঞ এই ক্রিকেটারের কাছ থেকে অনেক অনুপ্রেরণা পাওয়ার কথা জানিয়ে আজহার বলেছেন, ‘আমার কাছে মিসবাহর উদাহরণটা অনেক বড়। কঠিন সময়ে পাকিস্তান দলকে ইতিবাচক মানসিকতা নিয়ে নেতৃত্ব দিয়েছেন তিনি। দলের একজন সদস্য হিসেবে আমি তাঁর মধ্যে অনেক ভালো বিষয় দেখেছি। দেখেছি তাঁর কঠিন পরিস্থিতি সামলানোর দক্ষতা। এগুলো আমাকে সাহায্য করবেই। পৃথিবীতে হয়তো অনেক ভালো অধিনায়ক আছে। কিন্তু আমার কাছে মিসবাহ-ই সেরা অধিনায়ক।’

বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ছাড়াও দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। টি-টোয়েন্টি দলের অধিনায়ক শহীদ আফ্রিদি।

 


One Comment;

*

*

Top