বরিশালের ৪ জেলায় বাস ধর্মঘট চলছে

do

টিবিটি সারাদেশ: মিনিবাস মালিক সমিতির সভাপতির ওপর হামলার প্রতিবাদ, হামলাকারীদের আটক ও আঞ্চলিক মহাসড়কে থ্রি হুইলার গাড়ি চলাচল বন্ধের দাবিতে বরিশাল বিভাগের চার জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। জেলা গুলো হলো- বরিশাল, ঝালকাঠী, বরগুনা ও পটুয়াখালী। বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সন্ধ্যায় বরিশাল বিভাগীয় বাস মলিক ও শ্রমিক সমন্বয় পরিষদের সভা শেষে বাস ধর্মঘটের আহ্বান জানানো হয়। গত ৮ আগস্ট বরিশাল-পটুয়াখালী মহাসড়কের খয়রাবাদ ব্রিজ এলাকায় বাসে চাঁদা দাবি করে সন্ত্রাসীরা। খবর পেয়ে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খোকনসহ পাঁচজন ঘটনাস্থলে যান এবং চাঁদাবাজির প্রতিবাদ জানান। এ সময় চাঁদাবাজরা তাদের ওপর হামলা চালায়।

এ ঘটনায় ওইদিন বন্দর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায়। এমনকি হামলাকারীদের আটক করা হয়নি।তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে আঞ্চলিক মহাসড়কে থ্রি হুইলার গাড়ি চলাচল করছে। আঞ্চলিক মহাসড়কে এ সব যানবাহন চলাচল করায় বাস চালক ও মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই এ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।এদিকে বরিশাল বিভাগের ৪ জেলার ৩৫ রুটে বাস ধর্মঘট শুরু হওয়ায় যাত্রীরা বিপাকে পড়েছেন।


*

*

Top