বঙ্গোপসাগরে নিম্নচাপ : ৭ শতাধিক পর্যটক বিপাকে

coxs-bazar-pic-045555555555555555555555555555555555555_10900

টিবিটি সারাদেশ: নিম্নচাপের প্রভাবে বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিনে প্রায় সাত শতাধিক পর্যটক আটকা পড়েছেন বলে জানা গেছে। উপকূলে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি থাকায় শনিবার (৯ ডিসেম্বর) সকালে টেকনাফ থেকে কোনো জাহাজ সেন্টমার্টিন যায়নি।

ফলে পর্যটকরা ফিরতে পারছেন না। তবে আটকাপড়া পর্যটকদের কোনো ক্ষতি হয়নি, তারা নিরাপদেই আছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত জানিয়েছেন, নিম্নচাপটি আরও উত্তর-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে।

এ কারণে আবহাওয়া অধিদপ্তর থেকে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাগর ও নাফ নদীতে মাছ শিকার ও পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, শুক্রবার সন্ধায় হঠাৎ আবহাওয়া বৈরী হওয়ায় শনিবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। এতে সেন্টমার্টিনের হাজার খানেক পর্যটক আটকে পড়েছিল।

এর মধ্যে শনিবার সকালে ঝুঁকি নিয়ে ট্রলারে করে প্রায় তিন শতাধিক পর্যটক টেকনাফ ফিরে গেছেন। এরপর দ্বীপে সাত শতাধিক পর্যটক আটকা পড়েন। তাদের যেন খাদ্য সংকটসহ কোনো ধরনের অসুবিধা না হয় সে ব্যাপারে খেয়াল রাখা হচ্ছে।


*

*

Top