ফুটবলার আমিনুল দুই দিনের রিমান্ডে

aminul huq ফুটবলার আমিনুল হক

টিবিটি: রাজধানীর শাহবাগ থানায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে দুদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গেলো বুধবার তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে দশদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। সেদিন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আমিনুলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য রোববার দিন ধার্য করেন।

রাজধানীর বঙ্গবাজারের সামনে পুলিশের কাজে বাধা ও অগ্নিসংযোগের অভিযোগে করা মামলায় আমিনুলের বিরুদ্ধে এ রিমান্ড আবেদন করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য ১০ ডিসেম্বর দিন ধার্য করেন। এদিন (রোববার) তার উপস্থিতিতে রিমান্ডের আদেশ দেন আদালত।

আমিনুল হককে ৫ ডিসেম্বর মঙ্গলবার বিকাল ৩ টার দিকে হাইকোর্ট এলাকার সামনে কদম ফোয়ারার সামনে থেকে তাকে আটক করে ডিবি পুলিশ। পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও রাস্তা অবরোধ করে যান চলাচলে বিঘ্ন সৃষ্টির অপরাধে তাকে আটক করে পুলিশ।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়ার সময় দলের অন্য নেতাদের মতো সেখানে উপস্থিত ছিলেন আমিনুল। এ সময় বাড়ি ফেরার পথে তাকে আটক করা হয়।


*

*

Top