চাপ নিলেই সেটা চাপ আর না নিলেই কিছুই না : সাকিব

Shakib20180317025355

টিবিটি খেলাধুলাঃ মাত্র ২৪ ঘণ্টা পরই মাঠে নামবে বাংলাদেশ। ঘরের মাঠে লঙ্কানদের বিদায় করে ভারতের বিরুদ্ধে নিদাহাস ট্রফির ফাইনালে খেলবে বাংলাদেশ।

মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে বেশ চনমেনই দেখা গেলো সাকিবকে। আগের রাতে ঘটে যাওয়া নানান ঝামেলার কিছুই যেন তার অঙ্গভঙ্গিতে বোঝা যাচ্ছে না।

চাপমুক্ত থেকে ভালো খেলার আশাই ব্যক্ত করছেন সাকিব। ‘ফাইনালে মাঠে নামার আগের জয়টা আমাদের বেশ চাঙ্গা করেছে, এই মানসিক প্রশান্তিটা আমাদের ফাইনালে জয়ের ক্ষেত্রে অনেক সাহায্য করবে।’ এভাবেই নিজের অভিব্যক্তি তুলে ধরেন সাকিব।

ভারতের বিপক্ষে বাংলােেদশর টি- টোয়েন্টি রেকর্ড একবোরেই খারাপ। সাত ম্যাচ মুখোমুখি হয়ে একটি ম্যাচেও জয়লাভ করতে পারেনি টাইগাররা। নিদাহাসের ফাইনালে খেলার আগে ২০১৬ এশিয়া কাপ টি- টোয়েন্টির ফাইনালে মুখোমুখি হয়েছিল দু’দল।

এই সিরিজেও প্রথম দুই ম্যাচে মুখোমুখি হয়ে দু’টিতেই হারে বাংলাদেশ। তবে সাকিব দলে যোগ দেওয়ায় টিমের মধ্যে বেশ সাহস সঞ্চিত হয়েছে। এটা দলের একটা আলাদা শক্তি।

ফাইনালের পরিকল্পনা নিয়ে সাকিব বলেন, ‘এই ম্যাচ নিয়ে আমরা এখনো তেমন পরিকল্পনা করিনি, তবে গতম্যাচের চাপ আমরা কাটিয়ে উঠেছি। আর ভারতের বিরুদ্ধে চাপ নিচ্ছি না, চাপ নিলেই সেটা চাপ আর না নিলেই কিছুই না। তবে দলের সবাই এখন চাপমুক্ত। যা কালকের ম্যাচে আমাদের জন্য ভালো কিছুই অপেক্ষা করছে।’

ভারতকে নিয়ে আলাদা কোন পরিকল্পনা আছে কি না জানতে চাইলে সাকিব বলেন, ‘ ভারতের ব্যাটসম্যানদের নিয়ে আমাদের কিছু পরিকল্পনা আছে। তারা কি করতে পারে এটা আমরা জানি, সেভাবেই সবকিছু হবে। তাদের অভিজ্ঞতা বেশি হলেও আমরা আমাদের সেরাটা খেলার চেষ্টায় করবো। সেই সাথে আমরা আমাদের মোমেন্টামটা ধরে রাখার চেষ্টা করবো।’


*

*

Top