দেশ উন্নয়নশীল হওয়াই ট্যাক্স বাড়ানোর ঘোষণা দিলেন অর্থমন্ত্রী

mohit-20180320153711

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতিপত্র পাওয়ায় বেশ কিছু বিদেশি সুবিধা কমবে। সেক্ষেত্রে করের হার বাড়বে। মানুষকে কষ্ট না দিয়ে রাজস্ববান্ধব পরিবেশ সৃষ্টি করে করজাল বাড়ানোর মাধ্যমে রাজস্ব আহরণ বাড়ানো হবে।

মঙ্গলবার দুপুরে সিলেট নগরের মেন্দিবাগস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে বাংলাদেশ ব্যাংকের ২২তম আন্তঃঅফিসার্স ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্য প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, এখন থেকে আর্থিক সুবিধার পরিবর্তে বহির্বিশ্ব থেকে শুধুমাত্র লোন (ঋণ) আনবে বাংলাদেশ। তবে উন্নয়নশীল দেশ হওয়ায় যেসব চ্যালেঞ্জ আছে সেগুলো আমরা ভালোভাবেই মোকাবলা করব।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, নির্বাচনী বছরে জিডিপির হার কমানোর কোনো সম্ভাবনা নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, সিলেটের জেলা প্রশাসক মো. নুমেরী জামান, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম ও বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

তিনদিনব্যাপী ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্য অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সবকটি শাখার প্রায় ৬০০ প্রতিযোগী ২২টি ইভেন্টে অংশগ্রহণ করছেন।


*

*

Top