৪০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে হুয়াওয়ে!

huwei

টিবিটি বিজ্ঞান ও প্রযুক্তিঃ চলতি বছরের ২৭ মার্চ নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস উন্মোচনের কথা রয়েছে হুয়াওয়ে’র। ধারণা করা হচ্ছে পি২০ স্মার্টফোন উন্মোচন করবে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা চীনা প্রতিষ্ঠানটি।

উন্মোচনের আগের একে একে ফাঁস হচ্ছে নতুন এই ডিভাইসের তথ্য। পি২০ প্রো স্মার্টফোনটির পেছনে তিনটি ক্যামেরা রাখা হবে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট উইনফিউচার।

পেছনের তিন ক্যামেরা সেন্সরের একটি আট মেগাপিক্সেল টেলিফটো, একটি ২০ মেগাপিক্সেল ব্ল্যাক-অ্যান্ড-হোয়াইট এবং ৪০ মেগাপিক্সেলের একটি মূল আরজিবি লেন্স রাখা হবে বলে উইনফিউচার-এর বরাত দিয়ে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

এর আগে পেছনে দুই ক্যামেরা দেখা গেছে অনেক অনেক স্মার্টফোনে। তিনটি ক্যামেরা সেন্সর নিয়ে কাজ করছে অনেক প্রতিষ্ঠান এমন গুজবও রয়েছে।

কিন্তু মূল সেন্সর হিসেবে ৪০ মেগাপিক্সেল-এর আরজিবি লেন্স-এর ব্যবহার সাধারণ ব্যাপার নয়। এ যাবত স্মার্টফোনে ব্যবহৃত সবচেয়ে বেশি মেগাপিক্সেল ক্যামেরাগুলোর মধ্যে এটি একটি। এর আগে নোকিয়া ৮০৮ এবং লুমিয়া ১০২০-তে ৪১ মেগাপিক্সেল-এর পিওরভিউ ক্যামেরা দেখা গেছে।

পেছনে তিন ক্যামেরার কথা বলা হলেও সামনে কয়টি ক্যামেরা এবং তার মেগাপিক্সেল কতো হবে তা জানায়নি উইনফিউচার।

ধারণা করা হচ্ছে পি২০-এর দুইটি সংস্করণ উন্মোচন করবে হুয়াওয়ে। এর মধ্যে পি২০ প্রো-এর পেছনে তিনটি ক্যামেরা সেন্সর আনা হতে পারে।


*

*

Top