দীপিকার বিদ্যার দৌড়

Deepika

টিবিটি বিনোদন: জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বলিউডে তার প্রথম সিনেমা ওম শান্তি ওম। এতে ড্রিম গার্ল শান্তি প্রিয়া চরিত্রে অভিনয় করেছিলেন। সম্প্রতি অভিনেত্রী হেমা মালিনীর আত্মজীবনী ‘হেমা মালিনী : বিয়ন্ড দ্য ড্রিম গার্ল’ উন্মোচন করেন দীপিকা। এ অনুষ্ঠানে নিজের বিদ্যার দৌড় কতটুকু তাও জানিয়েছেন এ অভিনেত্রী। দীপিকা বলেন, ‘আমি একাদশ ও দ্বাদশ স্ট্যান্ডার্ড পর্যন্ত পড়েছি। কারণ সে সময় আমি মডেল হিসেবে সাফল্য পেয়েছিলাম। সে সময় আমি বেঙ্গালুরুতেই ছিলাম এবং কাজের জন্য মুম্বাই ও দিল্লিতে ছুটাছুটি করতে হতো।

তারপর আমি ডিগ্রি প্রথম বর্ষে পড়াশোনা শুরু করলাম কিন্তু শেষ করতে পারিনি। এরপর ডিসটেন্স এডুকেশন নেয়ার চেষ্টা করেছি, সেটিও হয়ে ওঠেনি। আমি মাত্র দ্বাদশ শ্রেণি পাস এবং এ নিয়ে আমার মা-বাবার অনেক মনঃকষ্টও রয়েছে।’ একজন অভিনয়শিল্পীর ইন্ডাস্ট্রিতে শীর্ষস্থান ধরে রাখাটা অনেক কঠিন জানিয়ে এ অভিনেত্রী বলেন, ‘যদি রোমান্টিক সম্পর্কের কথা ধরেন তাহলে এমন কাউকে খুঁজে পাওয়া খুবই কঠিন, যিনি আপনার সাফল্য, আপনার আকাঙ্খা এবং বেশি রোজগার করছেন সেই বিষয়গুলো বুঝবে। শীর্ষে থাকাটা খুবই কঠিন একটি বিষয়।’ এ অভিনেত্রী জানান, যখন কেউ সাফল্যের চূড়ান্ত পর্যায়ে চলে যায় তখন সম্পর্কের আসল পরীক্ষা শুরু হয়।

 তিনি বলেন, ‘এই সময়গুলোতে আমার কিছু সম্পর্ক মজবুত হয়েছে কিন্তু আমি দেখেছি কিছু বন্ধু নিজেদের দূরে সরিয়ে নিয়েছে। আমার স্কুল জীবনের কিছু বন্ধু আগের চেয়ে বেশি ঘনিষ্ঠ হয়েছে, কারণ আমার পরস্পরের সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করেছি।’ ‘অনেক মানুষ রয়েছেন যাদের দেখেছি সাফল্য নিয়ন্ত্রণ করতে পারে না এবং এতে করে সম্পর্ক ছিন্ন হয়ে যায়। এটা নিয়ে হতাশ নই, কারণ জীবন এভাবেই এগিয়ে চলে। যারা আপনার ঘনিষ্ঠ তারাই দিন শেষে সবকিছু এবং আপনাকে বুঝবে।’ বলেন, দীপিকা।


*

*

Top