জামায়াতের হরতালে অবশেষে সমর্থন দিল বিএনপি

5427

টিবিটি জাতীয়: জামায়াতে ইসলামীর ডাকা হরতাল শুরুর পর তাতে পূর্ণ সমর্থন দিয়েছে বিএনপি।  দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াত আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সারা দেশে হরতালের ডাক দেয়। হরতাল শুরুর চার ঘণ্টা পর সকাল ১০টার দিকে রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাতে সমর্থন দেওয়ার কথা জানান বিএন‌পির জ্যেষ্ঠ যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী।

বিএনপি নেতা ব‌লেন, ‌বি‌রোধী রাজ‌নৈ‌তিক দলগু‌লো‌কে ভয় দেখা‌নোর জন্য এবং বি‌রোধীদ‌লের কর্মসূ‌চি‌কে বানচাল করার জন্য সরকার জামায়া‌তের নেতাকর্মী‌দের গ্রেপ্তার করেছে। ২০ দ‌লের নেতাকর্মীরা সরকা‌রের আক্রোশ থে‌কে রেহাই পা‌চ্ছে না। জুলু‌মের ধারা বজায় রাখার জন্য সরকার ২০-দলীয় নেতাকর্মী‌দের গ্রেপ্তার করছে। এ সময় রুহুল কবির রিজভী জানান, ১৫ অক্টোবর বিএন‌পির এক‌টি প্রতি‌নি‌ দল নির্বাচন ক‌মিশনা‌রের (ইসি) সংলা‌পে অংশ নেবে।

গত সোমবার রাজধানী উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে রাত ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে জামায়াতের নয় নেতাকে আটক করে। এদের মধ্যে রয়েছেন জামায়াতে ইসলামী আমির মকবুল আহমাদ, জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, নায়েবে আমির শামসুল ইসলাম, মিয়া গোলাম পরওয়ার প্রমুখ।


*

*

Top