চট্টগ্রামকে আধুনিক মেগাসিটি করবেন নাছির

mEGACITY-1427103173

চট্টগ্রাম প্রতিনিধি: মেয়র হিসেবে নির্বাচিত হলে বন্দরনগরী চট্টগ্রামকে আধুনিক মেঘাসিটিতে রূপান্তর করার ঘোষণা দিলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।
সোমবার দুপুরে চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে প্রথম মতবিনিময় সভায় এই ঘোষণা দেন তিনি। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই সভায় আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘আমি চট্টগ্রামের মানুষের সেবক হিসেবে এই নগরবাসীর স্বপ্ন পূরণে জনমানুষের পাশে থাকতে চাই। চট্টগ্রামের ভূ-প্রাকৃতিক অবস্থানগত সুবিধাকে কাজে লাগিয়ে বিশ্বের উন্নত শহরগুলোর মতই চট্টগ্রামের অধিবাসীদেরও সব ধরনের সেবা দিতে পারব।
চট্টগ্রামকে ঘিরে প্রধানমন্ত্রীর লক্ষ-কোটি টাকা বিনিয়োগের যে রোডম্যাপ, তা বাস্তবায়নে অংশীদার হতে চাই। আর এর মাধ্যমে চট্টগ্রাম হবে বিশ্বমানের নগরী।’
তিনি বলেন, ‘জলাবদ্ধতা চট্টগ্রামের প্রধান সমস্যা। মেয়র পদে নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে নগরীর জলাবদ্ধতা নিরসন করা। নগরীর খাল খনন করে খালের মুখের সব স্লুইসগেট চালু করা হবে। নগরীর নালা নর্দমা পুনরুদ্ধার করে সংস্কার ও সম্প্রসারণ করা হবে।’
আ জ ম নাছির উদ্দিন আরো বলেন, মাদক ও সন্ত্রাস প্রতিরোধ, সাংস্কৃতিক আবহ তৈরিতে উপযুক্ত প্রতিষ্ঠান সৃষ্টি, পুরো চট্টগ্রামকে ওয়াইফাই জোনের আওতায় আনা, নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান তৈরি, ক্রীড়াক্ষেত্রে উন্নয়নসহ নানা উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করা হবে।
এ সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও প্রাক্তন মন্ত্রী ডা. আফসারুল আমিন, সিডিএ চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংসদ এম এ লতিফ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা সভাপতি মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান। এ ছাড়া চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতারা স্বতঃস্ফুর্তভাবে এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।
মহিউদ্দিন চৌধুরী বলেন, আ জ ম নাছির প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী। তাকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


One Comment;

*

*

Top