ইবলিশের সঙ্গে ফেরেশতার সমঝোতা হয় না: তথ্যমন্ত্রী

1510242291

টিবিটি রাজনীতিঃ জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা খুন সন্ত্রাস দমনের যুদ্ধে আছি। যুদ্ধ এখনো শেষ হয়নি, ওরা পিছু হটেছে কিন্তু থামেনি। বিপদ কাটেনি, এখনো সতর্ক থাকতে হবে, সাবধান থাকতে হবে।

বুধবার রাত সাড়ে ১০টায় নারায়ণগঞ্জের মিশনপাড়ায় অবস্থিত রামকৃষ্ণ মিশনে আয়োজিত কৃষ্ণদেবের ১৮৩তম জন্মতিথি ও বার্ষিক উৎসবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যাই ঘটুক আমাদের এখানেই জন্ম, এখানেই মৃত্যু। এই গাছ এই পশুপাখি সবই আমাদের। আমরা এই দেশের সাথে ওতপ্রোতভাবে জড়িত।

তিনি বলেন, আমরা এমন একটি দেশের সাথে আছি যেখানে এই বিজয় ছিনিয়ে আনি আবার আমাদের বিজয়ের হাসি নানা ষড়যন্ত্রে ম্লান হয়ে যায়। যেই স্বাধীনতা আমরা ভোগ করছি সেই স্বাধীনতা রক্ষার যুদ্ধ আমাদের শেষ হয়নি। মনে রাখবেন- সব যুদ্ধেই রাজাকাররা থাকে।

ইনু আরো বলেন, আমার কিছু ঘাটতি আছে এ জন্য আমি প্রধানমন্ত্রী হতে পারিনি, খালেদা জিয়ার মত জঙ্গির সঙ্গী প্রধানমন্ত্রী হয়ে গেছেন। তাই অপরের দোষ না দেখে নিজের দোষ দেখা উচিত।

তিনি বলেন, আমরা দেখেছি খালেদা জিয়া চলন্ত ট্রেনে আগুন দিয়ে ঘুমন্ত বাচ্চাকে পুড়িয়ে মেরেছে। সুতরাং এই দানবের সঙ্গে মানুষের কোনো সমঝোতা হয় না। ইবলিশের সঙ্গে ফেরেশতার কোনো সমঝোতা হয় না।

তথ্যমন্ত্রী বলেন, আমরা সাম্প্রদায়িক সম্প্রীতির সমাজ চাই যেখানে ঈদ, পূজা, বৌদ্ধ পূর্ণিমা সকল কিছু উদযাপন হবে। অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়তে তাই আমরা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি। অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়তে জঙ্গির সঙ্গীদের পরিত্যাগ করতে হবে। শান্তি যদি চান তাহলে এদের পরিত্যাগ করতে হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা প্রশাসনের কর্মকর্তাসহ রামকৃষ্ণ মিশনের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা।


*

*

Top